শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:২১ অপরাহ্ন

দিনের শুরুতেই হোঁচট বাংলাদেশের

প্রকৃতির খেয়ালে ঢাকা টেস্টের ভাগ্যটা কেমন যেন অদ্ভুতভাবেই দুলছে। মিরপুর টেস্টের প্রথম দিন খেলা হয়েছে নির্বিঘ্নে। দ্বিতীয় দিনের পুরোটা ভেসে গেছে বৃষ্টিতে। গতকাল তৃতীয় দিন খেলা হয়েছে। কিন্তু নির্ধারিত সময়ের পুরোটা হতে পারেনি। দিনের নির্ধারিত সময়ের ১ ঘণ্টা ৭ মিনিট আগে আলোস্বল্পতায় খেলা বন্ধ করে দেন মাঠের দুই আম্পায়ার পল রেইফের ও রড টাকার।

তৃতীয় দিন শেষে ম্যাচের যে চিত্র ছিল তাতে ৩০ রানে এগিয়ে গেছে নাজমুল হোসেন শান্তর বাংলাদেশ। তবে আজ চতুর্থ দিন শনিবার (৯ ডিসেম্বর) শুরুতেই ধাক্কা খেয়েছে স্বাগতিকরা। দিনের শুরুতেই বিদায় নিয়েছেন মুমিনুল হক।

দিনের দ্বিতীয় ওভারে টিম সাউদের বলে টানা দুই চার হাঁকান জাকির হাসান। প্রথমটি স্লিপ ও গালি দিয়ে বেরিয়ে যায়। পরেরটি ব্যাকওয়ার্ড পয়েন্ট দিয়ে। সাউদির পরের ওভারে মুমিনুল হকের ক্যাচ উইকেট কিপার টম ব্লান্ডেল ও প্রথম স্লিপে দাঁড়ানো ডার্ল মিচেলের ফাঁক দিয়ে বেরিয়ে যায়। ক্যাচ নেওয়ার জন্য কেউই চেষ্টা করেনি।

 

মুমিনুল আরেকটি সুযোগও পেয়েছিলেন। স্পিনার এজাজ পাটেলের বল এগিয়ে এসে বড় শট খেলতে যান। কিন্তু বল তার ব্যাটের কানায় লেগে টপ এজ হয়ে বেরিয়ে যায়। সেই এজাজ পাটেলের বলেই আউট হন মুমিনুল। তার শর্ট বল পুল করতে গিয়ে এলবিডব্লিউ হয়েছেন ১৯ বলে ১০ রান করা মুমিনুল।

বাংলাদেশের স্কোর ৩ উইকেটে ৭১ রান।

৮ রানে পিছিয়ে থেকে বাংলাদেশ দ্বিতীয় ইনিংস শুরু করে। প্রথম ইনিংসে ১৭২ রানে অলআউট হয় স্বাগতিকরা। নিউজিল্যান্ড করে ১৮০ রান। এই ইনিংসে বড় লিডের আশায় আছে বাংলাদেশ। উইকেট বিবেচনায় ২০০-২২০ রান চায় বাংলাদেশ। নিউজিল্যান্ড বাংলাদেশকে আটকে দিতে চায় দুইশর নিচে। ()

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335